ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে নেপালে চবি শিক্ষক হাসান  

প্রকাশিত : ২১:৫৬, ৩০ নভেম্বর ২০১৮

নেপালের রাজধানী কাঠমুন্ডুতে অনুষ্ঠিত চার দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের এ্যাসিসটেন্ট প্রফেসর হাসান মুহাম্মদ রোমান।

‘রিজিওনাল ক্যাপাসিটি ডিভেলপমেন্ট টেকনিক্যাল অ্যাসিসট্যান্স: স্ট্রেঞ্জথিনিং দ্যা ক্যাপাসিটি ফর ইনভাইরনমেন্টাল এন্ড ক্লাইমেট চেঞ্জ ল’স ইন এশিয়া এন্ড দ্যা প্যাসিফিক’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন তিনি।

গত ২৩-২৬ নভেম্বর নেপালের রাজধানী কাঠমুন্ডুতে অনুষ্ঠিত চার দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে গত ২২ নভেম্বর তিনি ঢাকা ত্যাগ করেন।

জানা যায়, এডিবি’র অর্থায়নে অনুষ্ঠিত এ সম্মেলেনে এডিবি, আইইউসিএনএইএল, বাংলাদেশ, নেপাল এবং ভুটানের কিছু গবেষণা এ সম্মেলনে যোগদান করেন। যাদের মধ্যে নিউজিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আমান্দা কেনেডি, কেপটাউন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আলেকজান্ডার পেটারসন, চিনের চিংগুয়া বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হেইফেং ডেং, এডিবি’র ড. বিন্দু লোহানী, নেপালের সাবেক প্রধান বিচারপতি কাদের নাথ উপাধায়া এ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এ সম্মেলনের লক্ষ্য-উদ্দেশ্য ও কার্যক্রমসমূহ হলো বৈশ্বিক, জাতীয় ও আঞ্চলিক পরিবেশগত জলবায়ু পরিবর্তনের কারণ উদঘাটন, শিক্ষা ও কৌশলের চিন্তাশীল চর্চা, জলবায়ু পরিবর্তন আইন, আন্তঃমহাদেশীয় পানি আইন, পরিবেশগত প্রভাবের আইনি মূল্যায়ন, পরিবেশসংক্রান্ত বিচারের ক্ষেত্রে আইনজীবী এবং বিচার বিভাগের ভূমিকা ও পরিবেশ আইন কোর্সের ডিজাইন তৈরি।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি